৬ গোলের ম্যাচে সার্বিয়া-ক্যামেরুনের ড্র

প্রথম প্রকাশঃ নভেম্বর ২৮, ২০২২ সময়ঃ ৬:০৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৩ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

কাতার বিশ্বকাপে দুই দলই জয়ের আশায় মাঠে নেমেছিল। দুই দলের পক্ষথেকে মোট ৬টি গোল হলেও জয় আসেনি। আগে গোল দিয়েও ক্যামেরুন ধরে রাখতে পারেনি।  ড্র নিয়েই মাঠ ছেড়েছে সার্বিয়া আর ক্যামেরুন। আগের ম্যাচে হারের কারণে দুই দলেরই পয়েন্ট সমান ১ করে।

ম্যাচের শুরু থেকেই ২১ তম ফিফার র‌্যাঙ্কিং-ধারি সার্বিয়া চেপে ধরে ক্যামেরুনকে। আক্রমণের ধার-টা
সার্বিয়ার দিকেই বেশি ছিল। ১৭ মিনিটে নিশ্চিত গোল পেল না সার্বিয়ানরা। সার্বিয়ার ৯ নম্বর মিটরোভিক জটলা থেকে বল পেলের ক্যামেরুনের গোল বারের সামনে। একা থাকা গোলর‌ক্ষককে ফাঁকি দিতে বাম দিকে এ্যাঙ্গেলে কিক নিলেন, কিন্তু সেটা বেশি হয়ে গেল, বল পোষ্টের বাইরে!

উল্টো ২৯ মিনিটে কর্নার থেকে ক্যামেরুন গোল পেয়ে গেল। বাম দিকের কর্নার থেকে ৩ নম্বর এনকোওলোর হেড ফাঁকা পোষ্টের সামনে দাঁড়ানো জিয়াম কেবল বলে টোকা দিলেন (১-০)। এরপরও গোলের সুযোগ ছিল ক্যামেরুনের, কিন্তু হয়নি। ম্যাচের ৪৫ মিনিটেও গোল শূণ্য ড্র, কিন্তু অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে
সার্বিয়ার ঝটিকা আক্রমণে জটলা তৈরি হলো ক্যামেরুনের গোল বারে হেড নিলেন ২ নম্বর পাভলোভিক (১-১), সমতা ফিরে আসে ম্যাচে।

কিন্তু অতিরিক্ত সময়ের ৩য় মিনিটে সার্বিয়ার ২০ নম্বর মিলিনকোভিক বড় ডি-বক্সের বাইরে থেকে কিক সোজা জালে (২-১)। দ্বিতীয়ার্ধে ২-১ ব্যবধানে পিছিয়ে থাকা ক্যামেরুন গোল পরিশোধের বদলে ম্যাচে ৫৩ মিনিটে তৃতীয় গোল হজম করে ডিফেন্সের ভূলে।

সার্বিয়ার মধ্য মাঠের আক্রমণের সামনে ব্যর্থ হয়ে যায় ক্যামেরুনের রক্ষণ দেয়াল। ৪ জনের যৌথ আক্রমণে গোল পোষ্টের অনেকটা বাইরে থেকে ৯ নম্বর জুকা বল জালে পাঠালেন (৩-১)। এরপরই সব পাল্টে গেল, ক্যামেরুনের ১০ নম্বর ভিন্সেট দিলের দ্বিতীয় গোল (২-৩)। এর মাত্র ৩ মিনিট পর ম্যাচে সমতায় ফেরে ক্যামেরুন। কাউন্টার এ্যাটাকে ভিন্সেট ডান প্রান্ত দিয়ে বল টেনে নিয়ে ক্রস করলে গোল পোষ্টে একা থাকা সার্বিয়ান গোল রক্ষকের সামনে বলে কেবল কিন নিলেন ৯ নম্বর জিয়ান (৩-৩)। এরপর দুই দল অতিসাবধান হয়ে খেলার কারণে আর গোল আসেনি।

সূত্র : ফিফা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G